Updates
২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি ২০২০ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে অনলাইন রেজিস্ট্রেশন আবেদনের সময় বৃদ্ধি ২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে শেষপর্ব কোর্সসমূহের মেধা তালিকা প্রকাশ ২০২০ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২০ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা শুরু ৩০ ডিসেম্বর ২৪ নভেম্বর থেকে শুরু হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ সাত কলেজ বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে শেষপর্ব

মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে শেষপর্ব

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে বিএড, বিএমএড, বিএসএড, বিপিএড, এমএড, এমএসএড, এমপিএড ও এলএলবি শেষপর্ব কোর্সেসমূহের মেধা তালিকা ২৪ ফেব্রুয়ারী ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে। উক্ত ফলাফল SMS (nuatpmroll no) টাইপ করে ১৬২২২ নম্বরে send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য যে, মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু কোন শিক্ষার্থী অন্য কোন শিক্ষা কার্যক্রমে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত থাকলে তাকে অবশ্যই ০১ মার্চ ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। এছাড়া সংশ্লিষ্ট কলেজসমূহকে Blank Data Entry Form এর মাধ্যমে আবেদনকারী শিক্ষার্থীদের কোর্সভিত্তিক প্রাথমিক আবেদনের সকল শর্ত পূরণ করেছে কিনা তা যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। সংশ্লিষ্ট কলেজ এ ধরণের শিক্ষার্থীদের তথ্য যাচাইপূর্বক একটি প্রত্যয়ন পত্র অবশ্যই ডিন দপ্তরে প্রেরণ করবেন অন্যথায় এ সকল শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড ইস্যু করা হবে না। এ শিক্ষা কার্যক্রমে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস পূর্বঘোষিত তারিখের পরিবর্তে ১০ মার্চ ২০২২ তারিখ থেকে শুরু হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) প্রদর্শিত ভর্তি নির্দেশিকা থেকে জানা যাবে। 

 

সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতেঃ এখানে ক্লিক করুন

Notice