Updates
২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি ২০২০ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে অনলাইন রেজিস্ট্রেশন আবেদনের সময় বৃদ্ধি ২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে শেষপর্ব কোর্সসমূহের মেধা তালিকা প্রকাশ ২০২০ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২০ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা শুরু ৩০ ডিসেম্বর ২৪ নভেম্বর থেকে শুরু হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ সাত কলেজ বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ২০২১

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ২০২১

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফল ঘোষণা করেন।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৫২২ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন ৪ হাজার ৮৭২ জন। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীন জিপিএ ৫ পেয়েছেন ৫ হাজার ৭৭৫ জন।

এবার ফল অনলাইনে প্রকাশিত হয়েছে।  জানা গেছে, রেজাল্টের ওয়েবসাইটে www.educationboardresults.gov.bd থেকে ফল দেখা যাবে। এছাড়া https://eboardresults.com/v2/home থেকে পরীক্ষার্থীদের ফল জানা যাবে। এসএমএস এর মাধ্যমে ফল দেখতে HSC লিখে একটি স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2021  লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

Notice